শনিবার | ২১ সেপ্টেম্বর ২০২৪
Cambrian

পুলিশের সামনে মোটরসাইকেল ‘পুড়িয়ে’ চালকের প্রতিবাদ

spot_img
spot_img
spot_img

নিজস্ব প্রতিবেদক
রাজধানীর বাড্ডা লিংক রোডে ট্রাফিক পুলিশের ‘অযাচিত’ মামলা ও হয়রানির প্রতিবাদে ট্রাফিক পুলিশের সামনেই নিজ মোটরসাইকেলে আগুন ধরিয়ে দিয়েছেন এক পাঠাও চালক। ট্রাফিক পুলিশের ওপর ক্ষুব্ধ হয়ে তিনি আগুন ধরিয়ে দেন এবং পাশ থেকে যারা নেভাতে আসছিলো তাদেরও বাধা দেন তিনি।

শওকত আলম সোহেল নামে শেয়াররাইড পাঠাও’র ওই চালককে থানায় নিয়ে জিজ্ঞাসাবাদ করছে পুলিশ। সোমবার সকাল ৯টার দিকে ঘটেছে এ ঘটনা, যার একটি ভিডিও ছড়িয়ে পড়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমে।

বাড্ডা থানার ওসি আবু সাঈদ জানান, তাকে আটকের জন্য আমরা থানায় নিয়ে আসিনি বা কোনো আইনি প্রক্রিয়ার জন্য নয়। তাকে আমরা জিজ্ঞাসাবাদ করছি তার ক্ষুব্ধ হওয়ার আসল কারণ কী এবং কেন তিনি এমন করেছেন।

প্রত্যক্ষদর্শী সূত্র জানায়, ওই মোটরসাইকেলের বিরুদ্ধে মামলা রয়েছে। ট্রাফিককে চালক সেকথা জানালেও ট্রাফিক পুলিশ আবার মামলা দিতে শুরু করলে ক্ষুব্ধ হন ওই চালক।

ওই চালকের অভিযোগ, শুধু শুধুই ট্রাফিক পুলিশ তার মোটরসাইেকেলর বিরুদ্ধে মামলা দিচ্ছিলো। যে অপরাধ তিনি করেননি, সার্জেন্ট সেই অপরাধে মামলা লিখলে, তিনি প্রতিবাদ করেন এবং আগের মামলা থাকার কথা জানান। এরপর সার্জেন্ট মামলায় ধারা আরও বাড়িয়ে দেয়। যাতে তার অনেক টাকা জরিমানা গুনতে হয়। তবে মামলার প্রক্রিয়া শেষ হওয়ার আগেই তিনি মোটরসাইকলে আগুন ধরিয়ে দেন।

ঘটনাস্থল থেকে বাড্ডা থানার এসআই আল ইমরান ক্র্যাবনিউজকে জানান, বাড্ডা লিংক রোড এলাকায় ট্রাফিক পুলিশের দায়িত্বরত এক সার্জেন্ট তার মোটরসাইকেলের কাগজপত্র দেখে অসঙ্গতি পান। পরে ওই সার্জেন্ট মামলা দেওয়ার প্রস্তুতি নিলে শওকত আলম নিজেই মোটরসাইকেলটিতে আগুন ধরিয়ে দেন।

তিনি জানান, শওকত নারায়ণগঞ্জে স্যানিটাইজারের ব্যবসা করতেন। কিছুদিন আগে তার ব্যবসায় লস হওয়ায় তিনি মানসিকভাবে হতাশায় পড়ে যান। গত দুই মাস ধরে তিনি রাজধানীর বিভিন্ন এলাকায় মোটরসাইকেলে রাইড শেয়ারিং করতেন।

এ বিষয়ে কোনো মামলা হয়েছে কি-না জানতে চাইলে ডিউটি অফিসার এসআই জয়নাল জানান, এখনো মামলা হয়নি। তবে বিষয়টি তদন্ত চলছে।

গুলশান ট্রাফিক বিভাগের উপ-কমিশনার (ডিসি) মো. রবিউল ইসলাম বলেন, ঘটনাটি যেখানে ঘটেছে সেখানে আগে থেকেই ট্রাফিক সদস্যদের বলা ছিল, সকালবেলা যেন সেখানে কোনো মোটরসাইকেল না দাঁড়ায়। ঘটনাস্থলে রাইড শেয়ারিংয়ের (পাঠাও) একটি মোটরসাইকেল দাঁড়ালে ট্রাফিক পুলিশ সদস্যরা চালকের কাছে কাগজপত্র দেখতে চান। কিন্তু ওই চালক কাগজপত্র না দেখিয়ে উল্টো রেগে গিয়ে নিজের বাইকে আগুন ধরিয়ে দেন।

যা দেখা গেছে ভিডিওতে

এদিকে এ ঘটনার একটি ভিডিও সমাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ছে। ওই ভিডিওতে দেখা যাচ্ছে- রাস্তার পাশে দাঁড় করিয়ে রাখা একটি মোটর সাইকেলে দাউ দাউ করে আগুন জ্বলছে। ক্ষুব্ধ একজন ব্যক্তিকে ওই মোটর সাইকেলেই হেলমেট ছুড়ে মারতেও দেখা যায়। আশপাশে থাকা অন্যরা মোটরসাইকেলে পানি দিতে চাইলে ওই ব্যক্তি তাদের বাধা দেন। কারও কথা না শুনে নিজের গাড়িতে আরো পেট্রোল দিতে থাকেন।

জানা গেছে, আগে থেকেই ওই মোটরসাইকেলটিকে একটি মামলা দেওয়া ছিল। কাগজপত্রে ‘সামান্য ত্রুটি’ থাকায় পুলিশ ফের মামলা দেয়ায় মনের কষ্টে এ কাণ্ড ঘটিয়েছেন ওই বাইকার।

বাড্ডা থানার পরিদর্শক (তদন্ত) আবু সাঈদ বলেন, ওই ব্যক্তি পেশায় পাঠাও চালক। এর আগে তিনি ব্যবসা করতেন। তার মোটরসাইকেলের বিরুদ্ধে কোনো মামলা দেয়নি ট্রাফিক সার্জেন্ট। তিনি নিজের মোটরসাইকেলে আগুন ধরিয়ে দেন। পরে পুলিশ স্থানীয়দের সহায়তায় মোটরসাইকেলটির আগুন নেভায়। মোটরসাইকেলটি এবং ওই চালককে আমরা থানায় নিয়ে এসেছি।

মনের কষ্টে আগুন

এক ব্যক্তি ওই ভিডিওটি পোস্ট করে লিখেছেন, মনের কষ্টে গ্যাসলাইট দিয়ে নিজেই আগুন ধরিয়ে দিয়েছেন শওকত আলম সোহেল নামে ওই ব্যক্তি। অনেক চেষ্টা করেও আগুন নেভাতে চেষ্টা করলাম। কিন্তু ততক্ষণে সব শেষ।

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -spot_img

সর্বশেষ সংবাদ