শুক্রবার | ২০ সেপ্টেম্বর ২০২৪
Cambrian

পা হারানো সেই লিমন বিয়ের পিঁড়িতে

spot_img
spot_img
spot_img

নিজস্ব প্রতিবেদক
দশ বছর আগে র‌্যাবের গুলিতে পা হারানো সেই লিমন হোসেনের বিয়ে আজ শুক্রবার ( ৩ সেপ্টম্বর)। তিনি এখন গণবিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও আইনজীবী। বৃহস্পতিবার ছিলো তার গায়ে হলুদ। কনে যশোরের অভয়নগর উপজেলার নওয়াপাড়া পৌরসভার সরখোলা গ্রামের টিটু মোল্লা-জ্যোৎস্না বেগম দম্পতির মেয়ে রাবেয়া বশরী। তার বাবার নাম । সকালে বরপক্ষ কনের বাড়ির উদ্দেশে যাত্রা করেছে বলে জানা গেছে।

এদিকে লিমনের বিয়ের খবরে খুশি তার বাবা-মাসহ স্বজন ও পাড়া-প্রতিবেশীরা। লিমন ও লিমনের স্ত্রীর জন্য সকলের কাছে দোয়া চেয়েছন তার বাবা মা।

 

তবুও থেমে যাননি লিমন

বাবা-মায়ের সাথে বিয়ের সাজে লিমন হোসেন। ইনসেটে ১০ বছর আগে গুলিবিদ্ধ লিমনের ছবি।

২০১১ সালের ২৩ মার্চ বিকালে ঝালকাঠির রাজাপুর উপজেলার জমাদ্দারহাটে র‌্যাবের অভিযানের সময় লিমন হোসেন গুলিবিদ্ধ হন। এরপর এক পা হারান। যা নিয়ে গোটা দেশে তোলপাড় শুরু হয়। উদ্বিগ্ন হয়ে পড়েন আন্তর্জাতিক অধিকার কর্মীরা।

লিমন জানান, র‌্যাব সদস্যরা তাকে ধরে নিয়ে পায়ে গুলি করেন। এর কয়েক দিন পর ঢাকার পঙ্গু হাসপাতালের চিকিৎসকরা তার বাম পা কেটে ফেলতে বাধ্য হন।

উচ্চমাধ্যমিক (এইচএসসি) পরীক্ষার মাত্র ১২ দিন আগে এ ঘটনা ঘটে। তখন লিমনের বয়স ছিল ১৬ বছর। সে বছর আর পরীক্ষা দেওয়া হয়নি।

লিমন এখন একজন আইনজীবী ও শিক্ষক। সাভারের গণ বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের সহকারী প্রভাষক তিনি। সাবলীল বাচনভঙ্গি ও সদাহাস্যোজ্বল লিমন ক্যাম্পাসজুড়ে প্রিয়মুখ। চট করে বোঝার উপায় নেই যে, এই মানুষটির জীবনে ঘটে গেছে এক মারাত্মক অঘটন, নেমে এসেছিলো জঘন্য কালো দিন।

১০ বছর আগে প্রত্যন্ত গ্রামের কলেজছাত্র লিমনকে সন্ত্রাসী আখ্যা দিয়ে পায়ে গুলি করেছিল একদল বিপদগামী র‌্যাব সদস্য। এরপর সরকারি কাজে বাধা ও অস্ত্র আইনে ২০১১ সালে তার বিরুদ্ধে দায়ের করা হয় দুটি মামলা। পরে ২০১৩ সালে মামলা দুটি থেকে লিমনকে বাদ দেন তৎকালীন স্বরাষ্ট্রমন্ত্রী। ২০১১ সালের ১০ এপ্রিল লিমনের মা হেনোয়ারা বেগমও ঝালকাঠী ম্যাজিস্ট্রেট কোর্টে র‌্যাবের বিরুদ্ধে হত্যাচেষ্টা মামলা দায়ের করেছিলেন।

পা হারানো লিমন হোসেনের গায়ে হলুদের ছবি।

বাবা-মায়ের প্রতিক্রিয়া

ছেলের সুপ্রতিষ্ঠিত হওয়ায় গর্বিত লিমনের বাবা-মা। বাবা তোফাজ্জেল হোসেন গণমাধ্যমকে বলেন ‘পোলাডা তো মইররাই গ্যালহে (ছেলেটিতো মারাই গিয়েছিলো)। আল্লায় বাঁচাইয়া রাখছে। শুকরিয়া।’

লিমনের মা হেনোয়ারা বেগম বলেন, লিমন বিয়ে করছেন- এই আনন্দে তার সকল কষ্ট দূর হয়ে গেছে। তিনি পুত্রবধূর জন্য সকলের কাছে দোয়া চেয়েছেন।

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -spot_img

সর্বশেষ সংবাদ