শুক্রবার | ১৮ অক্টোবর ২০২৪
Cambrian

পদ্মা সেতুর মাওয়া প্রান্তে যানবাহনের দীর্ঘ সারি, জাজিরায় ফাঁকা

spot_img
spot_img
spot_img

নিজস্ব প্রতিবেদক

আজ সকাল সাড়ে ৮টা থেকে ১০টা পর্যন্ত ঢাকা-মাওয়া এক্সপ্রেসওয়েতে পদ্মা সেতুর মুন্সিগঞ্জ অংশে যানবাহনের দীর্ঘ সারি দেখা গেছে। শ্রীনগরের সমষপুর থেকে পদ্মা সেতুর উত্তর থানা পর্যন্ত তিন কিলোমিটার এলাকাজুড়ে গাড়ির দীর্ঘ যানজট দেখা যায়।
সকাল সাড়ে ৮টার দিকে আমির হামজা নামের এক ট্রাকচালক বলেন, যশোরের চৌগাছায় যাবেন তিনি। সেতু এলাকায় এসে দীর্ঘ যানজটে পড়েছেন। ২০ মিনিটে ঢাকা থেকে নিমতলায় এসেছেন। এর পর থেকে যানজটে আটকে আছেন ৪০ মিনিটের বেশি।

যানজটে পড়া কয়েকজন যাত্রী টোল আদায়ে কিছুটা দেরি হচ্ছে বলে অভিযোগ করেছেন

ডিএম পরিবহনের চালক মো. তারেক বলেন, শ্রীনগরের সমষপুর থেকে টোল প্লাজার দূরত্ব তিন কিলোমিটার। এইটুকু পথ আসতে ৩৫ মিনিট সময় লেগেছে তাঁর।
ব্যক্তিগত গাড়ির যাত্রী মোহাম্মদ বেলায়েত হোসেন মিলন বলেন, তিনি খুলনা শহর থেকে পদ্মা সেতু পাড়ি দিয়ে মাত্র দুই ঘণ্টায় মাওয়া প্রান্তে এসেছেন। পুরো সেতুটি ঘুরে দেখেছেন। সকাল সাড়ে ১০টার দিকে আবার খুলনার উদ্দেশে রওনা দেবেন। তিনি বলেন, সড়ক-মহাসড়কের কোথাও ভোগান্তি নেই। তবে তিনি অভিযোগ করেন, টোল প্লাজায় টোল আদায়ে বেশি সময় লাগছে। এতে যানজটের সৃষ্টি হচ্ছে।

মোটরসাইকেলচালক হাসিবুর রহমান অভিযোগ করে বলেন, অন্য টোল প্লাজায় টোল দিতে ২ থেকে ৩ মিনিট সময় লাগে। পদ্মা সেতুতে সময় লাগছে ১৫ থেকে ২০ মিনিট। এতে যানবাহনের জট বাড়ছে।

পদ্মা সেতুর মাওয়া টোল প্লাজা এলাকার ট্রাফিক সার্জেন্ট জয়ন্ত পোদ্দার বলেন, ভোরে মালবাহী যানবাহনের চাপ বেশি ছিল। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে চাপ কমে যায়। তবে প্রাইভেট কারের দর্শনার্থী ও যাত্রীবাহী বাসের সংখ্যা বাড়ে। সকাল ১০টার দিকে তিনি প্রথম আলোকে জানান, মহাসড়কে যানবাহনের চাপ তাঁদের নিয়ন্ত্রণের মধ্যেই আছে।

বাংলাদেশ সেতু কর্তৃপক্ষের তত্ত্বাবধায়ক প্রকৌশলী তোফাজ্জল হোসেন প্রথম আলোকে বলেন, ভোর ৫টা ৫০ মিনিট থেকে মাওয়া প্রান্ত দিয়ে গাড়ি যাতায়াত শুরু করেছে। প্রথম দিনে দর্শনার্থীদের কারণে যানবাহনের সংখ্যা বেশি। সেই সঙ্গে অনেকেই টোলের পরিমাণ জানতেন না। এতে টোল আদায়ে কিছুটা বিলম্ব হচ্ছে। তবে স্বাভাবিকভাবেই টোল আদায় করা হচ্ছে। সূত্র: প্রথম আলো

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -spot_img

সর্বশেষ সংবাদ