শুক্রবার | ২০ সেপ্টেম্বর ২০২৪
Cambrian

নিউজিল্যান্ডের বিপক্ষে টাইগারদের সংগ্রহ ১৪১ রান

spot_img
spot_img
spot_img

ক্র্যাবনিউজ ডেস্ক
টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচে নিউজিল্যান্ডের বিপক্ষে বাংলাদেশের সংগ্রহ ১৪১ রান। আর ১৪২ রানের টার্গেট নিয়ে এখন ব্যাটিং করছে নিউজিল্যান্ড।

আজ শুক্রবার মিরপুরের শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টসে জিতে ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৪১ রান করেছে টাইগাররা।

শুরুটা ভালোই করেছিলো বাংলাদেশ। মোহাম্মদ নাঈম ও লিটন দাস ওপেনিং জুটিতে স্কোরবোর্ডে জমা করেন ৫৯ রান। এই জুটি ভাঙেন রাচিন রবিন্দ্র। ইনিংসের দশম ওভার করতে এসে কিউই স্পিনার পরপর দুই বলে ফেরান লিটন ও মুশফিকুর রহিমকে।

রবিন্দ্রের করা ওভারটা ছক্কা মেরে শুরু করেছিলেন লিটন। তবে তৃতীয় বলেই বোল্ড বাংলাদেশি ওপেনার। তার ২৯ বলে ৩৩ রানের ইনিংসটি সাজানো ছিল ৩ চার ও এক ছয়ে। এর পরের বলেই নিজের দ্বিতীয় শিকার হিসেবে মুশফিককে (০) সাজঘরে ফেরান তিনি। হঠাৎ দুই উইকেট হারানো বাংলাদেশের রানের চাকা ব্যাটিংয়ে নেমে সচল রাখার চেষ্টা করেন সাকিব আল হাসান। কিন্তু দারুণ শুরুর পর বেশিক্ষণ স্থায়ী হননি তিনি। ৭ বলে ২ চারে ১২ রান করে কোল ম্যাকঞ্চিকে উইকেট উপহার দেন সাকিব।

রবিন্দ্র নিজের তৃতীয় শিকার হিসেবে তুলে নেন আরেক ওপেনার নাঈমকে। ৩৯ বলে ৩ চারে ৩৯ রান করেন তিনি। নাঈমের বিদায়ের পরপরই অ্যাজাজ প্যাটেলের বলে কলিন ডি গ্রান্ডহোমের হাতে বন্দী হন আফিফ হোসেন (৩)।

এরপর উইকেটরক্ষক নুরুল হাসান সোহানকে নিয়ে (১৩) নিয়ে বাংলাদেশকে লড়াকু ইনিংস এনে দেন মাহমুদউল্লাহ। টাইগার অধিনায়কের ৩২ বলে অপরাজিত ৩৭ রানের ইনিংসটি সাজানো ছিল ৫ চারে। শেষ উইকেট হিসেবে ইনিংসের শেষ বলে হামিশ বেনেটকে উইকেট উপহার দেন সোহান। কিউইদের বিপক্ষে প্রথম ম্যাচ দাপটের সঙ্গে ৭ উইকেটে জিতে পাঁচ টি-টোয়েন্টি সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে আছে টাইগাররা।

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -spot_img

সর্বশেষ সংবাদ