শুক্রবার | ২০ সেপ্টেম্বর ২০২৪
Cambrian

দুর্বৃত্তের আগুনে পুড়ল পীরগঞ্জের মাঝিপল্লী

spot_img
spot_img
spot_img

ক্র্যাবনিউজ ডেস্ক

দুর্বৃত্তদের আগুনে পুড়ল পীরগঞ্জের মাঝিপল্লীর বসতঘর ফেসবুকে এক কিশোর উস্কানিমূলক পোস্ট দেয়াকে কেন্দ্র করে রংপুরের পীরগঞ্জের মাঝিপল্লীর বেশ কয়েকটি বাড়িতে আগুন দিয়েছে দুর্বৃত্তরা।রোববার (১৭ অক্টোবর) রাত ৮টা থেকে এ তাণ্ডব শুরু হলেও দমকলের ৫টি ইউনিট এসে যখন একদিকে আগুন নেভানোর চেষ্টা করছিল, তখন আরেক দিকে আগুন দিচ্ছিল হামলাকারীরা।

এছাড়া হামলাকারীরা লুট করে নিয়ে যায় গবাদিপশু ও নগদ টাকা। এসময় কয়েকজন আহত হয়েছে। এ ঘটনায় বাংলাদেশ ইসলামী ছাত্র শিবিরকে অভিযুক্ত করে বিক্ষোভ মিছিল করেছে ছাত্রলীগ।

দুষ্কৃতকারীদের দেওয়া আগুনে চোখের সামনে এভাবেই পুড়ে যায় মাঝিপাড়ার মানুষের ঘরবাড়ি। গবাদি পশুগুলো লুট হয়ে যাওয়ায় আহাজারি আর আর্তচিৎকারে ভাঙে রাতের নিস্তব্ধতা। ক্ষতিগ্রস্তরা জানান, নরেশ নামে এক কিশোরের ফেসবুকে পোস্ট দেওয়াকে কেন্দ্র করে দুর্বৃত্তরা মাঝিপল্লীতে ঢুকে চালায় তাণ্ডব।

খবর পেয়ে প্রথমে পুলিশ ও পরে র‍্যাব সদস্যরা ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা করে। এ সময় ফাঁকা গুলি ও কাঁদুনে গ্যাস ব্যবহার করে পুলিশ।

এদিকে এ ঘটনার জন্য জামায়াত-শিবিরকে দায়ী করে রংপুর শহরে মিছিল করে ছাত্রলীগ। এ সময় ছাত্রলীগের এক নেতা বলেন, উস্কানিমূলক ফেসবুক পোস্ট নিয়ে ৫০টির মতো বাড়ি তারা পুড়িয়ে ফেলেছে। যারা ঘরবাড়িতে অগ্নিসংযোগ করেছে তাদের বিচারের আওতায় আনার দাবি তাদের।

এই ঘটনায় কয়েকজন আহত হয়েছে। সন্দেহভাজন ১৫-২০ জনকে আটক করা হয়েছে। পুরো এলাকা ঘিরে রেখেছে আইনশৃঙ্খলা বাহিনী। রংপুরের পীরগঞ্জের ঘটনা নিয়ে যা বললেন কাদের পীরগঞ্জের ঘটনা প্রধানমন্ত্রী নিজে মনিটরিং করছেন: কাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা রংপুরের পীরগঞ্জের ঘটনা নিজেই মনিটরিং করছে বলে জানিয়েছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। আইনশৃঙ্খলা বাহিনীকে দেশজুড়ে সতর্ক পাহারায় থাকার নির্দেশ দেওয়া হয়েছে বলেও জানান তিনি।

সোমবার (১৮ অক্টোবর) সকালে বনানী কবরস্থানে শেখ রাসেলের জন্মদিন উপলক্ষে তার সমাধিতে শ্রদ্ধা জানাতে গিয়ে এসব কথা জানান তিনি।এসময় তিনি অভিযোগ করেন দেশে সাম্প্রদায়িক রাজনীতির উত্তরাধিকার বিএনপি। তারা অপপ্রচার ছড়িয়ে দেশকে অস্থিতিশীল করে তুলতে চাইছে। ফেসবুকে অপপ্রচার ছড়িয়ে রংপুরে হামলা চালানো হয়েছে বলেও অভিযোগ করেন ওবায়দুল কাদের। সাম্প্রদায়িক অপশক্তিকে ডালপালাসহ উপরে ফেলতে হবে বলেও জানান তিনি।ওবায়দুল কাদের বলেন, গত ১২ বছরে দেশের কোথাও হামলা হয় এবার পরিকল্পিতভাবে হামলা করা হয়েছে। সাম্প্রদায়িক সহিংসতা রুখতে দলের সকল পর্যায়ের নেতাকর্মীদের সতর্ক থাকতে প্রধানমন্ত্রী নির্দেশ দিয়েছেন বলে জানান আওয়ামী লীগ সাধারণ সম্পাদক।

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -spot_img

সর্বশেষ সংবাদ