শুক্রবার | ২০ সেপ্টেম্বর ২০২৪
Cambrian

ডিআরইউতে শ্রদ্ধায় সিক্ত পীর হাবীবুর রহমান, ক্র্যাবের শ্রদ্ধা নিবেদন

spot_img
spot_img
spot_img

নিজস্ব প্রতিবেদক

শুভানুধ্যায়ীদের শ্রদ্ধায় সিক্ত হলেন ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সাবেক সাংগঠনিক সম্পাদক ও দৈনিক বাংলাদেশ প্রতিদিন পত্রিকার নির্বাহী সম্পাদক পীর হাবিবুর রহমান। এর আগে ডিআরইউতে পীর হাবিবুর রহমানের জানাজা নামাজ অনুষ্ঠিত হয়। রোববার বাদ যোহর ডিআরইউ প্রাঙ্গণে জানাজা নামাজ  শেষে ফুলের শ্রদ্ধায় তাকে শেষ বিদায় জানানো হয়।

প্রথমেই ডিআরইউ সভাপতি নজরুল ইসলাম মিঠু ও সাধারণ সম্পাদক নূরুল ইসলাম হাসিবের নেতৃত্বে পীর হাবিবুর রহমানের কফিনে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করে কার্যনির্বাহী কমিটি। পরে বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স এসোসিয়েশন (ক্র‌্যাব) ও সিলেট বিভাগ সাংবাদিক সমিতি শ্রদ্ধা নিবেদন করে। এরআগে জাতীয় প্রেস ক্লাব ও জাতীয় শহীদ মিনারে বিভিন্ন স্তরের মানুষ তার কফিনে শ্রদ্ধা নিবেদন করে। তার মৃত্যুতে ডিআরইউর পতাকা অর্ধনমিত রাখা হয়। শ্রদ্ধা জানাতে আসা সমবেতদের উদ্দেশ্যে ডিআরইউ সভাপতি নজরুল ইসলাম মিঠু বলেন, পীর হাবিবুর রহমান ছিলেন অকুতোভয় সাংবাদিক, যার মৃত্যু সাংবাদিক, ডিআরইউ এবং দেশের জন্য অপূরণীয় ক্ষতি। এসময় ডিআরইউ সাধারণ সম্পাদক নূরুল ইসলাম হাসিব তার সংক্ষিপ্ত জীবনী তুলে ধরেন।

ডিআরইউ সভাপতি ও সাধারণ সম্পাদক কার্যনির্বাহী কমিটির পক্ষ থেকে পীর হাবিবুর রহমানের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেন। তার রুহের মাগফেরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান। ডিআরইউ কার্যনির্বাহী কমিটির পক্ষে শ্রদ্ধা নিবেদনে আরো উপস্থিত ছিলেন যুগ্ম সম্পাদক শাহনাজ শারমীন, অর্থ সম্পাদক এস এম এ কালাম, দপ্তর সম্পাদক রফিক রাফি, নারী বিষয়ক সম্পাদক তাপসী রাবেয়া আঁখি, প্রচার ও প্রকাশনা সম্পাদক কামাল উদ্দিন সুমন, সাংস্কৃতিক সম্পাদক নাদিয়া শারমিন, কল্যাণ সম্পাদক কামরুজ্জামান বাবলু, কার্যনির্বাহী সদস্য মাহমুদুল হাসান, সোলাইমান সালমান, মো. আল-আমিন ও এসকে রেজা পারভেজ। ক্র‌্যাব কার্যনির্বাহী কমিটির পক্ষে শ্রদ্ধা নিবেদনে উপস্থিত ছিলেন সভাপতি মির্জা মেহেদী তমাল, সহ-সভাপতি মুহা. জাহাঙ্গীর আলম, দফতর সম্পাদক ইসমাইল হোসেন ইমু , আর্ন্তজাতিক বিষয়ক সম্পাদক শাহিন আলম, সাবেক সাধারণ সম্পাদক কামরুজ্জামান খান, সাবেক সহসভাপতি মন্জুরুল বারী নয়ন, সাবেক অর্থ সম্পাদক আবু হেনা রাসেল। এছাড়া ডিআরইউর সাবেক সভাপতি সাখাওয়াত হোসেন বাদশা ও শাহেদ চৌধুরী এবং সাবেক সাধারণ সম্পাদক রাজু আহমেদ উপস্থিত ছিলেন।

  • এদিকে বাংলাদেশ আওয়ামী লীগের পক্ষে সভাপতিমন্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক ও যুগ্ম সাধারণ সম্পাদক আ. ফ. ম. বাহাউদ্দিন নাছিম শ্রদ্ধা নিবেদনে উপস্থিত ছিলেন। আগামীকাল সোমবার বাদ জোহর নামাজের পর জানাযা শেষে নিজ গ্রাম সুনামগঞ্জের মাইজবাড়ীতে পারিবারিক কবরস্থানে চিরনিদ্রায় শায়িত হবেন পীর হাবিবুর রহমান। পীর হাবিবুর রহমানের জন্ম ১৯৬৪ সালের ১৬ ফেব্রুয়ারি সুনামগঞ্জ শহরে।
- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -spot_img

সর্বশেষ সংবাদ