শুক্রবার | ২০ সেপ্টেম্বর ২০২৪
Cambrian

কারা ভাড়া করেছিলো, সে বিষয় মুখ খুলছে না গ্রেপ্তার ‘খুনি’

spot_img
spot_img
spot_img

নিজস্ব প্রতিবেদক
রাজধানীর শাহজাহানপুরে আওয়ামী লীগ নেতা জাহিদুল ইসলাম টিপু ও কলেজছাত্রী সামিয়া প্রীতি হত্যাকাণ্ডে জড়িত অস্ত্রধারী মাসুম মোহাম্মাদ আকাশ নামের একজনকে গ্রেপ্তার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। সে ভাড়াটে খুনি- জিজ্ঞাসাবাদে এ কথা স্বীকার করলেও কারা তাকে ভাড়া করেছিলো- সে বিষয়ে এখনও মুখ খোলেনি।

বগুড়া জেলা পুলিশের সহযোগিতায় ডিএমপির গোয়েন্দা মতিঝিল বিভাগের খিলগাঁও জোনাল টিম বিশেষ অভিযান পরিচালনা করে বগুড়া থেকে তাকে গ্রেপ্তার করে।

আজ রোববার (২৭ মার্চ) ডিবির অতিরিক্ত কমিশনার এ কে এম হাফিজ আক্তার সংবাদ সম্মেলনে জানান, তিনি একজন ভাড়াটে খুনি। পাঁচ দিন আগে খুন করার চুক্তি পান মাসুম। তিন দিন আগে জানতে পারেন কাকে খুন করতে হবে। শুধু তাই নয়, ঘটনার আগের দিন টিপুকে কমলাপুরে হত্যার চেষ্টা করে ব্যর্থ হন তিনি। আর এ হত্যাকাণ্ডের জন্য আগের কয়েকটি মামলা তুলে নেওয়াসহ বিশেষ সুবিধা দেয়ার চুক্তি হয়।

ডিবির এই কর্মকর্তা জানান, চাঁদপুরের মতলবের কাইশকানির মোবারক হোসেনের সন্তান মাসুম। তিনি রাজধানীর পশ্চিম মাদারটেকের ৬০/১৫ বাসায় পরিবার নিয়ে থাকতেন। তার নামে ঢাকা মহানগরের বিভিন্ন থানায় হত্যাসহ একাধিক মামলা রয়েছে।

হাফিজ আক্তার বলেন, মাসুম ওরফে মোহাম্মদ আকাশ ঘটনার আগের দিন (২৩ মার্চ) জাহিদুল ইসলাম টিপুকে তার কমলাপুরের রেস্টুরেন্ট থেকে বাসায় যাওয়ার রাস্তায় অনুসরণ করে গুলি করার প্রস্তুতি নেয়। কিন্তু রাস্তায় বেশী লোকজন থাকায় সে ব্যর্থ হয়। এরপর দিন ( ২৪ মার্চ) সন্ধ্যা সাড়ে ৭টার দিকে একজন ফোন করে মাসুমকে জানায়, টিপু তার অফিসে (রেস্টুরেন্ট) অবস্থান করছে। এ সংবাদ পেয়ে মাসুম জাহিদুল ইসলাম টিপুর রেস্টুরেন্টের কাছ থেকে টিপুকে অনুসরণ করে গুলি করার জন্য প্রস্তুতি নেয়। কিন্তু ওই দিনও অনেক লোকজন থাকায় গুলি করতে না পেরে টিপুর গাড়ি অনুসরণ করতে করতে শাহজাহানপুর রেললাইনের আগে আমতলা এলাকায় আসে। সেখানে যানজটে আটকা পড়া অবস্থায় মাসুম গাড়ির চালকের পাশের আসনে বসা টিপুকে লক্ষ্য করে একের পর এক গুলি করে পালিয়ে যায়।

গুলি করার পরও মাসুম জানত না টিপুর সঙ্গে সঙ্গে আরেক ছাত্রীও সেখানে মারা গেছে। সামাজিক যোগাযোগমাধ্যমে টিপু ও কলেজছাত্রী প্রীতির মৃত্যুর সংবাদ দেখতে পায় সে।

এরপর দুই বন্ধুর সহযোগিতায় সে জয়পুরহাটে চলে যায় । কিন্তু সীমান্ত সীমান্ত পার না হয়ে বগুড়ায় যায়। সেখানে তার অবস্থান নিশ্চিত হওয়ার পর বগুড়া জেলা পুলিশের সহযোগিতায় মাসুমকে গ্রেপ্তার করা হয়। মাসুমকে কারা হত্যা করতে পাঠিয়েছে, তাদের কয়েকজনের নামও জিজ্ঞাসাবাদে জানিয়েছে বলে জানান হাফিজ আক্তার। তবে, তাদের নাম প্রকাশ করা হয়নি। তিনি বলেন, ‘মূল কিলার গ্রেপ্তার হয়েছে। এখন তদন্তে জানা যাবে মোটিভ।

আর কারা ছিল, কী কারণে খুন, পেছনে কারা জড়িত, তা বিস্তারিত জানার চেষ্টা চলছে।’

উপস্থিত সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে ডিবি কর্মকর্তা জানান, পালানোর সময় তার কর্মকাণ্ড, সিসিটিভি ফুটেজ বিশ্লেষণ, মোটরসাইকেলের ব্যবহার সব মিলিয়ে নিশ্চিত হয়েই তাকে গ্রেপ্তার করা হয়েছে।

প্রসঙ্গত, বৃহস্পতিবার (২৪ মার্চ) ৯টা ৫০ মিনিটের দিকে মতিঝিল থানা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক জাহিদুল মাইক্রোবাসে বাসায় ফেরার পথে শাহজাহানপুর ইসলামী ব্যাংক হাসপাতালের সামনে পৌঁছলে হেলমেট পরা দুর্বৃত্তরা তাকে লক্ষ্য করে গুলি ছোড়ে। এতে জাহিদুল ও তার গাড়িচালক মুন্না গুলিবিদ্ধ হন। এ সময় জাহিদুলের গাড়ির পাশে থাকা রিকশা আরোহী শিক্ষার্থী প্রীতিও গুলিবিদ্ধ হন। পরে তিনজনকে আহত অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক জাহিদুল ও প্রীতিকে মৃত ঘোষণা করেন।

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -spot_img

সর্বশেষ সংবাদ