শুক্রবার | ২০ সেপ্টেম্বর ২০২৪
Cambrian

কাঁদলে চোখ থেকে ঝরে পাথর, বিস্মিত চিকিৎসক

spot_img
spot_img
spot_img

ক্র্যাবনিউজ ডেস্ক
ভারতে উত্তরপ্রদেশের কনৌজের বাসিন্দা ১৫ বছরের এক কিশোরীকে নিয়ে অবাক চিকিৎসকরা। সে কাঁদলে চোখ থেকে পানি ঝরে না, ঝরে ছোট আকারের পাথর। এমন দাবি স্থানীয় মানুষ ও পরিবারের। খবর আনন্দবাজার অনলাইনের।

গাদিয়া গ্রামের বাসিন্দা এই মেয়ের কান্নায় পাথর দেখে কেউ কেউ আবার বলছেন, অশুভ শক্তি ভর করেছে মেয়ের আত্মায়, কেউ বলছেন ভয়ঙ্কর বিপর্যয়ের ইঙ্গিত এই কান্না। কিছু বলতে পারছেন না চিকিৎসকরাও। তাদের মতে, কোনও যুক্তিতেই এমন ঘটনার কার্যকারণ ব্যাখ্যা করা সম্ভব নয়।

কিশোরীর পরিবারের ভাষ্য, শেষ দু’মাস ধরে চোখ থেকে ১০-১৫টি পাথরের টুকরো বাইরে এসে পড়েছে। একটি ভিডিয়োও করেছেন তারা। সেখানে চোখ থেকে দুটি পাথর পড়তে দেখা গিয়েছে বলে দাবি। যদিও এই ভিডিয়োর সত্যতা যাচাই করেনি ভারতের ওই গণমাধ্যম।

আনন্দবাজার অনলাইনের খবর অনুয়ায়ী, এই ঘটনা নজরে পড়ার পর মেয়েকে নিয়ে চিকিৎসকের কাছে গিয়েছেন পরিবারের লোকেরা। চিকিৎসকরা বলেছেন, বিজ্ঞানের যুক্তিতে এমন ঘটা সম্ভব নয়। তবে এই রকম একটি ঘটনার কথা প্রকাশিত হয়েছিল ২০১৪ সালে, আন্তর্জাতিক সংবাদমাধ্যমে। সে ক্ষেত্রে ইয়েমেনের ১২ বছরের এক বালিকার চোখ থেকে এমন পাথর পাথর পড়ার খবর মিলেছিল। চিকিৎসকরা দেখে বলেছিলেন, সেই বালিকাও আপাতভাবে সম্পূর্ণ সুস্থ।

কনৌজের এই ঘটনায় গ্রাম জুড়ে চাঞ্চল্য তৈরি হয়েছে। এক দল মানুষ বলছেন, অশুভ শক্তি ভর করেছে ওই বালিকার আত্মায়। এক দল বলছেন, এ এক ভয়ঙ্কর প্রাকৃতিক দুর্যোগের ইঙ্গিত।

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -spot_img

সর্বশেষ সংবাদ