শুক্রবার | ২০ সেপ্টেম্বর ২০২৪
Cambrian

আট ধাপের ইউপি নির্বাচনে নিহত ১০০, ভোট পড়েছে ৭২.২০ শতাংশ

spot_img
spot_img
spot_img

নিজস্ব প্রতিবেদক
নির্বাচন কমিশনের অতিরিক্ত সচিব অশোক কুমার দেবনাথ জানিয়েছেন, দেশজুড়ে ইউনিয়ন পরিষদ নির্বাচনে আট ধাপে ৭২ দশমিক ২০ শতাংশ ভোট পড়েছে। এসব ধাপে ৬ হাজার ১৩৬টি ইউপিতে নির্বাচন হয়েছে। এসময়ে ভোটকে কেন্দ্র করে সহিংসতায় প্রায় ১০০ জনের মৃত্যু হয়েছে।

অষ্টম ও শেষ ধাপের ইউপি নির্বাচনের ভোটগ্রহণ শেষে বৃহস্পতিবার (১০ ফেব্রুয়ারি) সন্ধ্যায় নির্বাচন ভবনের মিডিয়া সেন্টারে তিনি সাংবাদিকদের এসব তথ্য জানান।

অশোক কুমার দেবনাথ বলেন, সারাদেশে ৩৯৪টি ইউপিতে ইলেকট্রনিক ভোটিং মেশিনে ভোটগ্রহণ হয়েছে। এতে বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান পদে নির্বাচিত হয়েছেন ৩৭১ জন। আর নির্বাচনী সহিংসতায় ১০০ জনের মতো মারা গেছেন।

তিনি বলেন, শান্তিপূর্ণভাবে নির্বাচন সম্পন্ন হয়েছে। অষ্টম ধাপে দুটি ইউপিতে বিনা প্রতিদ্বন্দ্বিতায় প্রার্থী নির্বাচিত হয়েছেন। এতে ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা করা হয়। তবুও কোথাও কোথাও সহিংস ঘটনা ঘটে। এতে কিছু নিহত ও আহত হওয়ার ঘটনা ঘটেছে। এজন্য দুঃখ প্রকাশ করা হয়েছে।

নির্বাচন কমিশনের অতিরিক্ত সচিব জানান, দেশে মোট ইউপির সংখ্যা ৪ হাজার ৫৭৪টি। এখন পর্যন্ত নির্বাচন কমিশন ৪ হাজার ১৩৮টিতে তফসিল ঘোষণা করা হয়েছে। অবশিষ্টগুলোতে আইনি জটিলতার কারণে তা দিতে পারেনি ইসি। পরিস্থিতি স্বাভাবিক হলে সেসব ইউপিতে ভোটগ্রহণ হবে।

এসময় ইসির যুগ্মসচিব এসএম আসাদুজ্জামান ও যুগ্মসচিব ফরহাদ আহম্মদ খান উপস্থিত ছিলেন।

- Advertisement -spot_img

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -spot_img

সর্বশেষ সংবাদ